খেলাধুলাফিচার সংবাদ

সেমিতে অস্ট্রেলিয়াকে পেল পাকিস্তান

শোয়েব মালিকের ছক্কা ঝড়ে ১৮৯ রান করার পরই বোঝা হয়ে গিয়েছিল, অনায়াসেই এই ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে জিততে যাচ্ছে পাকিস্তান। শাহিন শাহ আফ্রিদি, হাসান আলি, হারিস রউফ কিংবা শাদাব খানরা সেটাই করে দেখালেন।স্কটল্যান্ডকে ৭২ রানের বিশাল ব্যবধানে হারালো পাকিস্তান।শোয়েব মালিকের ছক্কা ঝড়ে ১৮৯ রান করার পরই বোঝা হয়ে গিয়েছিল, অনায়াসেই এই ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে জিততে যাচ্ছে পাকিস্তান। শাহিন শাহ আফ্রিদি, হাসান আলি, হারিস রউফ কিংবা শাদাব খানরা সেটাই করে দেখালেন। স্কটল্যান্ডকে ৭২ রানের বিশাল ব্যবধানে হারালো পাকিস্তান।

সে সঙ্গে একমাত্র দল হিসেবে গ্রুপ পর্বের সব ম্যাচ জিতে সেমিফাইনালে উঠলো পাকিস্তান। সেমিতে বাবর আজমরা মুখোমুখি হবে গ্রুপ-১ এর রানারআপ হওয়া দল অস্ট্রেলিয়ার। ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচটি।শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে পাকিস্তান নিজেদের ব্যাটিং শক্তিটা আরেকটু ঝালাই করে নিয়েছে। সে সঙ্গে নিজেরা রান করে সেটাকে ডিফেন্ড করা যায় কিভাবে সেটাও দেখে নিয়েছে।

১৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। যদিও মিডল অর্ডারে তাদের সেরা ব্যাটসম্যান রিচি বেরিংটন ৩৭ বলে ৫৪ রানে অপরাজিত থেকে যান। ৪টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কা হাঁকান তিনি। তবে স্কটল্যান্ডকে অলআউট করতে পারেনি পাকিস্তানি বোলাররা। ৬টি উইকেট হারিয়েছে স্কটল্যান্ড। জর্জ মানসে ৩১ বল খেলে করেন ১৭ রান। কাইল কোয়েৎজার করেন ৯ রান। ম্যাথ্যু ক্রস করেন ৫ রান। ডিলান বাজ আউট হন শূন্য রানে।

মাইকেল লিস্ক ১৪ বলে করেন ১৪ রান। মার্ক ওয়াট অপরাজিত তাকেন ২ রান। পাকিস্তানি বোলার শাদাব খান ২ উইকেট নেন। হারিস রউফ এবং হাসান আলি ১টি করে উইকেট নেন।  আরব আমিরাতের মাটিতে ২০১৬ সাল থেকে এখনও পর্যন্ত ১৫টি ম্যাচ খেলেছে পাকিস্তান এবং সবগুলো ম্যাচেই জয়ী হয়েছে তারা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close