আন্তর্জাতিকফিচার সংবাদ

ভারতে ৪ মাস পর কমল দৈনিক সংক্রমণ

ভারতে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩০ হাজার ৯৩ জন আক্রান্ত হয়েছেন। গত ১২৫ দিনের মধ্যে দৈনিক সর্বনিম্ন সংক্রমণ এটি। মঙ্গলবার এনডিটিভির খবরে জানা গেছে এ তথ্য।দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান থেকে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ৯৩ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন ৩ কোটি ১১ লাখ ৭৪ হাজার ৩২২ জন।

সংক্রমণের পাশাপাশি করোনায় দৈনিক মৃত্যুও কমছে ভারতে। সোমবারই তা ৫০০-র নিচে নেমে আসে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৭৪ জন করোনা আক্রান্ত রোগীর।গত ৩১ মার্চের পর প্রথমবার একদিনে মৃতের সংখ্যা এত কম হলো। এদিকে, দেশটিতে এখন সক্রিয় রোগীর সংখ্যা ৪ লাখ ৬ হাজার ১৩০ জন।গত বছর জানুয়ারি থেকে ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয় ৩ কোটি ১২ লাখের মতো আর মৃত্যু হয়েছে ৪ লাখের বেশি মানুষের।বিশ্বে করোনা সংক্রমণের সংখ্যা ছাড়িয়েছে ১৯ কোটি। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৭ কোটি ৪৫ লাখ জনে আর মৃত্যু হয়েছে ৪১ লাখের বেশি মানুষের।

করোনা সংক্রমণ ও মৃত্যুর দিক থেকে এখনো শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন তিন কোটি ৫০ লাখ ১৮ হাজার ৬০০ জন। আর মৃত্যু হয়েছে ৬ লাখ ২৪ হাজার ৯৮৩ জনের। করোনা শনাক্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত।২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহানে প্রথম শনাক্ত হয় করোনাভাইরাস। এরপর প্রাণঘাতী এ ভাইরাসটি ধীরে ধীরে সমগ্র বিশ্বে ছড়িয়ে পড়ে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close