আন্তর্জাতিকফিচার সংবাদ

সংক্রমণে শীর্ষে জার্মানি

বৈশ্বিক মহামারি করোনাভাইরাগে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এসময়ে ১ হাজার ২৩৫ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৭ লাখ ৩০ হাজার ৫৭৯ জন। আগের দিনের তুলনায় প্রায় পাঁচশোর মতো মৃত্যু বাড়লেও শনাক্ত বেড়েছে চার লাখের কাছাকাছি। এ নিয়ে মহামারি শুরুর পর বিশ্বে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৬৩ লাখ ৪৩ হাজার ৪৫৫ জন আর সংক্রমণ বেড়ে দাঁড়িয়েছে ৫৪ কোটি ৫৭ লাখ ১১ হাজার ১৮১ জনে।বুধবার সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে ব্রাজিল। আগের দিন দৈনিক সংক্রমণে ব্রাজিল আর মৃত্যুর তালিকায় শীর্ষে ছিল তাইওয়ান।জার্মানিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১ লাখ ২২ হাজার ৫৯৭ জন এবং মারা গেছেন ৬৫ জন। দেশটিতে এ পর্যন্ত ২ কোটি ৭৩ লাখ ৩৪ হাজার ৪৬৩ জন শনাক্ত এবং মারা গেছেন ১ লাখ ৪০ হাজার ৩৫৭ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় ২১৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু পৌঁছেছে ৬ লাখ ৬৯ হাজার ৪৩৬ জনে। এসময়ে ৬৮ হাজার ১০২ জন নতুন সংক্রমিত নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা হয়েছে ৩ কোটি ১৮ লাখ ২৪ হাজার ২২০ জন।করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৬৯ হাজার ৩৯৮ জন এবং মারা গেছেন ১৭৪ জন। দেশটিতে এ পর্যন্ত ৮ কোটি ৮১ লাখ ৯১ হাজার ১০৯ জন শনাক্তর হওয়ার পাশাপাশি মারা গেছেন ১০ লাখ ৩৮ হাজার ৮৩৭ জন।

গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে করোনায় মৃত্যু ১১৫ জনের এবং সংক্রমিত হয়েছেন ৫৬ হাজার ৪০৪ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩৩ লাখ ৮৭ হাজার ৬১ জন এবং মারা গেছেন ৫ হাজার ৪৮০ জন।রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬০ জন এবং নতুন সংক্রমিত হয়েছেন ২ হাজার ৫০০ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৮৪ লাখ ২ হাজার ৪২৭ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮০ হাজার ৫৭৭ জন।

উত্তর কোরিয়ায় একদিনে নতুন সংক্রমিত ১৭ হাজার ২৬০ জন এবং দেশটিতে এ পর্যন্ত মারা গেছেন ৭৩ জন। একদিনে দক্ষিণ কোরিয়ায় নতুন সংক্রমিত ৯ হাজার ২৮৩ জন এবং মারা গেছেন ১২ জন।গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে সংক্রমিত ৯৫ হাজার ২১৭ জন এবং মারা গেছেন ৫৬ জন। দেশটিতে এ পর্যন্ত শনাক্ত ৩ কোটি ২ লাখ ৭৬ হাজার ৬৩২ জন এবং মারা গেছেন ১ লাখ ৪৯ হাজার ১৬২ জন।

যুক্তরাজ্যে নতুন শনাক্ত ১৬ হাজার ৪৩০ জন এবং মারা গেছেন ১০৫ জন। দেশটিতে এ পর্যন্ত ২ কোটি ২৫ লাখ ২৫ হাজার ৩৫৮ জন শনাক্ত এবং মারা গেছেন ১ লাখ ৭৯ হাজার ৭০৬ জন। এসময়ে কানাডায় শনাক্ত ১ হাজার ৮৯৬ জন এবং মারা গেছেন ৮ জন।

২৪ ঘণ্টায় ইতালিতে শনাক্ত ৬২ হাজার ৭০৪ জন এবং মারা গেছেন ৬২ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৭৯ লাখ ৫৯ হাজার ৩২৯ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৬৭ হাজার ৮৪২ জনের।জাপানে একদিনে আরও ১০ হাজার ২০৭ জন সংক্রমিত এবং মারা গেছেন ১৩ জন। এসময়ে অস্ট্রেলিয়ায় শনাক্ত ৩১ হাজার ৫৬৯ জন এবং মারা গেছেন ৫৮ জন; থাইল্যান্ডে শনাক্ত ১ হাজার ৭১৪ জন এবং মারা গেছেন ২১ জন; চিলিতে শনাক্ত ৪ হাজার ৮৯২ জন এবং মারা গেছেন ৯ জন; পর্তুগালে শনাক্ত ১৮ হাজার ৩৫ জন এবং মারা গেছেন ২২ জন; থাইল্যান্ডে শনাক্ত ১ হাজার ৭১৪ জন এবং মারা গেছেন ২১ এবং ইসরায়েলে শনাক্ত হয়েছেন ১০ হাজার ৬৬৯ জন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close
Close