জেলা সংবাদফিচার সংবাদ

পাবনা-৪ আসনে উপ নির্বাচন অনুষ্ঠিত

এস এম আলম, ২৬ সেপ্টেম্বর : কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে পাবনা-৪ আসনে অনুষ্ঠিত হচ্ছে উপ নির্বাচন ।সকাল থেকেই ভোটাররা প্রতিটি কেন্দ্রেই করোনা কালীন স্বাস্থ্য বিধি মেনে ভোট দিচ্ছেন। ঈশ্বরদী আর আটঘরিয়া উপজেলা নিয়ে পাবনা-৪ আসনটি শুন্য হয় সাবেক ভুমিমন্ত্রী প্রায়ত সংসদ সদস্য শামসুর রহমান শরীফ ডিলুর মৃত্যুতে।

সকাল ৯টা থেকে শুরু হওয়া এ নির্বাচনের শুরুর দিকে বিভিন্ন কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল কিছুটা কম।তবে বেলা বাড়ার সাথে সাথে প্রতিটি কেন্দ্রেই বাড়তে থাকে ভোটারের সংখ্যা।অনেক কেন্দ্রেই লম্বা লম্বা লাইনে দাড়িয়ে করোনাকালীন স্বাস্থ্য বিধি মেনে ভোট দিতে দেখা যায় ভোটারদের।নির্বাচনী দায়িত্বে নিয়োজিত কর্মকর্তারাও ভোটের সামগ্রীক পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেন।এ নির্বাচনে প্রধান দলের তিন জন প্রার্থীর মধ্যে সকালে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নুরুজ্জামান বিশ্বাস ভোট দেন সরকারী ঈশ্বরদী কলেজ কেন্দ্রে। বিএনপি দলীয় প্রার্থী হাবিবুর রহমান হাবিব কারচুপির অভিযোগ তুলে ভোট দেয়া থেকে বিরত থাকেন। যদিও এ অভিযোগ প্রত্যাখান করেন আওয়ামীলীগ দলীয় প্রার্থী। তিনি ভোটের সামগ্রীক পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

পরে পাবনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে আওয়ামীলীগ নেতৃতৃন্দ অভিযোগ করেন হাবিব জেতার জন্য নয় নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য অংশ নিয়েছেন।তার প্রতিটি অভিযোগই মিথ্যা।এ উপনির্বাচনে মোট কেন্দ্রের সংখ্যা ১২৯টি। ভোটারের সংখ্যা প্রায় তিনলাখ ৮১ হাজার।প্রতিটি ভোট কেন্দ্রে পুলিশের পাশপাশি নিরপত্তার দায়িত্বে ছিলেন আনসার সদস্যরাও।নির্বাচনী এলাকায় র‌্যাব বিজিবিটহলের পাশপাশি নির্বাহী এবং জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ছিল ভ্রাম্যমান আদালত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button