Google search engine
Homeআন্তর্জাতিকইমরান খান বেরোতেই এলাকায় ১৪৪ ধারা

ইমরান খান বেরোতেই এলাকায় ১৪৪ ধারা

ইমরান খান আদালতের শুনানিতে অংশ নিতে ইসলামাবাদের উদ্দেশে রওয়ানা হতেই তার জামান পার্কের বাড়িতে জোর করে ঢুকে পড়েছে পুলিশ। এসময় পিটিআই কর্মীরা বাধা দেওয়ার চেষ্টা করলে তাদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ ঘটনায় অন্তত ২০ জনকে গ্রেফতার করা হয়েছে। খবর জিও নিউজের।এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে তারা গুলিও চালিয়েছেন। তবে কেউ আহত হননি।

ইমরান খানের বাড়ির আশপাশে ১৪৪ ধারা জারি করেছে পুলিশ। জড়ো হওয়া সবাইকে ওই এলাকা ছেড়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে পিটিআই। দলটির সমর্থকদের দলবেঁধে স্লোগান দিতে দেখা গেছে।সাবেক প্রধানমন্ত্রীর জামান পার্কের বাড়িটি ঘিরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে, বাড়িটি তল্লাশির জন্য পুলিশ প্রশাসন ও পিটিআই’র মধ্যে একটি সমঝোতা হয়েছিল।শর্ত অনুসারে, পুলিশের তদন্ত ও তল্লাশিতে সহযোগিতা করবে পিটিআই। এছাড়া, গত ১৪ ও ১৫ মার্চ দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় দায়ের হওয়া মামলার তদন্তেও সহযোগিতা এবং জনসমাবেশ আয়োজনের আগে পুলিশকে জানানোর আশ্বাস দিয়েছিল দলটি।বিপরীতে, সরকার পিটিআই প্রধানের নিরাপত্তার জন্য প্রণীত নির্দেশিকা বাস্তবায়ন করবে এবং দল সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে নিরাপত্তার জন্য অনুরোধ জানাবে।

তবে শনিবার ইমরান খান বাড়ি ছেড়ে বেরোনোর পরপরই পিটিআই কর্মীদের ওপর চড়াও হয় পুলিশ। দলটির শেয়ার করা ভিডিওতে জামান পার্কের ভেতর পিটিআই কর্মীদের ওপর পুলিশ বেধড়ক লাঠিচার্জ করতে দেখা গেছে।ইমরান খান টুইটারে বলেছেন, আমি জানি, লন্ডন পরিকল্পনার অংশ হিসেবে তারা আমাকে গ্রেফতার করবে। তবু আমি আদালতে হাজির হতে যাচ্ছি।

তিনি আরও বলেছেন, পাঞ্জাব পুলিশ জামান পার্কে আমার বাড়িতে হামলা চালিয়েছে, যেখানে বুশরা বেগম (ইমরানের স্ত্রী) একা রয়েছেন। কোন আইনে তারা এসব করছে? এটি লন্ডন পরিকল্পনার অংশ যেখানে পলাতক নওয়াজ শরীফকে ক্ষমতায় আনার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments