Google search engine
Homeআন্তর্জাতিকপশ্চিমবঙ্গের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন সৌরভ গাঙ্গুলী

পশ্চিমবঙ্গের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন সৌরভ গাঙ্গুলী

বিনিয়োগ ও কর্মসংস্থানকে মূল লক্ষ্য রেখে মঙ্গলবার (২১ নভেম্বর) শুরু হয়েছে পশ্চিমবঙ্গ সরকারের বিশ্ববঙ্গ বানিজ্য সম্মেলন। দুই দিনের এই সম্মেলন বুধবার (২২ নভেম্বর) শেষ হবে। মঙ্গলবার কলকাতার রাজারহাট নিউটাউন বিশ্ববঙ্গ কনভেনশন সেন্টারে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।পশ্চিমবঙ্গে লগ্নি ও কর্মসংস্থানের জোয়ার আনতেই বিশ্ববঙ্গ বানিজ্য সম্মেলনের আসর বসেছে। সেখানে উপস্থিত ছিলেন শিল্পপতি সঞ্জীব গোয়েনকা, হর্ষবর্ধন নেওটিয়া, সঞ্জীব পুরি এবং পূর্ণেন্দু চট্টোপাধ্যায়।এবারের সম্মেলনে আমন্ত্রিত অন্যতম অতিথি ছিলেন রিলায়েন্স গোষ্ঠীর প্রধান মুকেশ আম্বানি। এছাড়াও উপস্থিত ছিলেন ভারতের ক্রিকেট দলের সাবেক অধিনায়ক তথা ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের সাবেক সভাপতি সৌরভ গাঙ্গুলী।

দেশ-বিদেশের একাধিক নামকরা শিল্পপতিরাও এই শিল্প সম্মেলনে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে রিলায়েন্স গোষ্ঠীর প্রধান মুকেশ আম্বানি বলেন, পশ্চিমবঙ্গ এখন অনেক এগিয়ে যাচ্ছে। ভারত এখন গোটা বিশ্বের তৃতীয় অর্থনীতিতে পরিণত হয়েছে। পশ্চিমবঙ্গের উন্নতিতে কাজ করে যাবে রিলায়েন্স। তিনি বলেন, এর আগে ৪৫ হাজার কোটি রুপি বিনিয়োগ করেছি। আগামী ৩ বছরে আরও ২০ হাজার কোটি রুপি বিনিয়োগ করা হবে।এছাড়াও মুকেশ আম্বানি পশ্চিমবঙ্গে বিভিন্ন খাতেও বিনিয়োগের ঘোষণা দিয়েছেন। এরপরের বক্তব্য রাখতে গিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা দেন, পশ্চিমবঙ্গের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এবং ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সাবেক চেয়ারম্যান সৌরভ গাঙ্গুলী।

মঙ্গলবার কলকাতার ধনধান্য প্রেক্ষাগৃহে বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট (বিজিবিএস) সম্মেলনে মুখ্যমন্ত্রী এই ঘোষণা দেন। অনুষ্ঠানে উপস্থিত আমন্ত্রিত অতিথিদের সামনে বক্তব্যের শেষ মুহূর্তে মমতা আচমকাই ঘোষণা দিয়ে বলেন, আপনারা সবাই জানেন যে, সৌরভ গাঙ্গুলী একজন জনপ্রিয় মানুষ। নতুন প্রজন্মের জন্য তিনি ভালো ভাবে কাজ করছেন। আমি তাকে পশ্চিমবঙ্গের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে দেখতে চাই।

এরপর তিনি সৌরভ গাঙ্গুলীকে কাছে ডেকে নেন। সে সময় এই সম্পর্কিত একটি প্রস্তাব পত্র তার হাতে তুলে দেন মমতা। সৌরভের উদ্দেশ্যে তিনি বলেন ‘সৌরভ যেন কখনো না বলবেন না। তিনি যেন হ্যাঁ বলেন। সৌরভও অবশ্য হাসিমুখে সেই প্রস্তাবপত্র গ্রহণ করেছেন।পরে সৌরভকে পাশে নিয়ে মুখ্যমন্ত্রী বলেন,…আমাদের সব সময় সদর্থক, গঠনমূলক ও শক্তিশালী থাকতে হবে। আমরা ভাগ্যের উপর নির্ভর করে থাকলে হবে না। আমাদের ইচ্ছা শক্তির ওপর নির্ভর করতে হবে।

তবে বলিউড বাদশা শাহরুখ খানকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর থেকে সরিয়ে সৌরভকে সেই জায়গায় নিয়োগ দেওয়া হয়েছে কি না তা এখনো সরকারি ভাবে জানা যায়নি।ভারতের সফলতম ক্রিকেট অধিকনায়কদের মধ্যে সৌরভ গাঙ্গুলী অন্যতম। সাধারণ মানুষের কাছে তিনি দাদা নামেই বেশি জনপ্রিয়। মূলত তার অধিনায়কত্বের সময় থেকেই ভারতীয় ক্রিকেট টিমের মধ্যে একটা হার না মানা মনোভাব তৈরি হয়।ভারতের ১১৩টি টেস্ট ক্রিকেট ম্যাচ খেলে তার সংগ্রহ ছিল ৭ হাজার ২১২ রান। এর মধ্যে ১৬টি সেঞ্চুরি, ৩৫টি হাফ সেঞ্চুরি ও একটি ডাবল সেঞ্চুরি করেন তিনি। ৩১১টি ওডিআই ম্যাচে তার সংগ্রহ ছিল ১১ হাজার ৩৬৩ রান। এর মধ্যে রয়েছে ২২টি সেঞ্চুরি এবং ৭২টি হাফ সেঞ্চুরি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments