Google search engine
Homeআন্তর্জাতিকনেতানিয়াহুর বাড়ির সামনে ইসরায়েলিদের বিক্ষোভ

নেতানিয়াহুর বাড়ির সামনে ইসরায়েলিদের বিক্ষোভ

ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর বাড়ির সামনে বিক্ষোভ করেছে বিক্ষুব্ধ জনতা। পশ্চিম জেরুজালেমে নেতানিয়াহুর বাড়ির সামনে বিক্ষোভকারীদের হাতে ব্যানার নিয়ে তার বিরুদ্ধে স্লোগান দিতে দেখা গেছে। আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। একটি ব্যানারে লেখা ছিল, ইসরায়েলের জন্য সবচেয়ে বড় বিপর্যয় হচ্ছে নেতানিয়াহু। অপর এক ব্যানারে লেখা ছিল বিবি (নেতানিয়াহু) বিপজ্জনক। এখনই পদত্যাগ করুন।সে সময় বিক্ষোভকারীদের হাতে ইসরায়েলের পতাকাও ছিল। তবে তারা যেন নেতানিয়াহুর বাড়ির কাছাকাছি যেতে না পারেন সেজন্য তাদের কঠিন ভাবে প্রতিহত করেছে পুলিশ।

গত ৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। সে সময় ১২০০ ইসরায়েলি নাগরিক নিহত হয় এবং দুই শতাধিক মানুষকে জিম্মি হিসেবে অপহরণ করে নিয়ে যাওয়া হয়। হামাসের এই আকস্মিক হামলার জন্য ইসরায়েলের নিরাপত্তা ঘাটতি এবং নেতানিয়াহুকেই দায়ী করা হচ্ছে। দেশজুড়ে এ নিয়ে তার বিরুদ্ধে তীব্র ক্ষোভ ছড়িয়ে পড়েছে।

এদিকে পশ্চিম তীরে রাতভর এমনকি রোববার (২৬ নভেম্বর) সকালেও হামলা অব্যাহত রেখেছে ইসরায়েলি বাহিনী। ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট জানিয়েছে, জেনিন শহরে ইসরায়েলের ড্রোন হামলায় এক ফিলিস্তিনি নিহত হয়েছে। এছাড়া দক্ষিণাঞ্চলীয় নাবলুসের ইয়াতমা গ্রামে ইসরায়েলি বাহিনীর অভিযানে আরও এক ফিলিস্তিনি নিহত হয়েছে।শনিবার রাতে (২৫ নভেম্বর) মোট ছয় ফিলিস্তিনি নিহত হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। এদিকে গত শুক্রবার (২৪ নভেম্বর) গাজায় যুদ্ধবিরতি শুরু হয়েছে। তবে যুদ্ধবিরতির পরেও পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর হামলা বন্ধ হয়নি। শুক্রবার থেকে কার্যকর হওয়া চুক্তির শর্ত হিসেবে ৫০ জিম্মিকে ছেড়ে দেবে হামাস এবং ইসরায়েল মুক্তি দেবে ১৫০ ফিলিস্তিনি বন্দিকে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments