জাতীয়ফিচার সংবাদ

এইচ টি ইমামের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত

স্বাধীন বাংলাদেশের প্রথম মন্ত্রিপরিষদ সচিব ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বাদ আসর গুলশান আজাদ মসজিদে জানাজা হয়।এরপর তার মরদেহ বনানী গোরস্থানে নেয়া হবে। সেখানে ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে এই বীর মুক্তিযোদ্ধার প্রতি রাষ্ট্রীয় সম্মান জানানো হবে। পরে বনানীতেই তার মরদেহ দাফন করা হবে।

জানাজায় মরহুমের আত্মীয়স্বজন ও আওয়ামী লীগের শীর্ষ নেতা, মন্ত্রিপরিষদের সদস্য, বিভিন্ন মন্ত্রণালয়ের বর্তমান ও সাবেক সচিব, সরকারের বিভিন্ন দফতরের পদস্থ কর্মকর্তা ও তার দীর্ঘ কর্মজীবনের সহকর্মী এবং সহযোদ্ধারা অংশ নেন।জানাজার আগে মুসল্লিদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত কথা বলেন এইচ টি ইমামের ছেলে তানভীর ইমাম এমপি। তিনি তার বাবার পক্ষে সবার কাছে ক্ষমা ও দোয়া চান।

কিডনি জটিলতায় প্রায় দুই সপ্তাহ ধরে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৪ মার্চ রাত ১টা ১৫ মিনিটে মারা যান এইচ টি ইমাম।বৃহস্পতিবার সকালে মরদেহ হেলিকপ্টারে জন্মস্থান সিরাজগঞ্জের উল্লাপাড়ায় নেয়া হয়। সেখানে আকবর আলী সরকারি কলেজ মাঠে এইচ টি ইমামের প্রথম নামাজে জানাজা হয়। পরে হেলিকপ্টারযোগে মরদেহ ঢাকায় আনা হয়। দুপুর থেকে বিকেল পর্যন্ত এইচ টি ইমামের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে জাতির শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হয়।সেখানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার দল আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর সরকারি-বেসরকারি ব্যক্তি ও প্রতিষ্ঠান এবং সর্বস্তরের জনগণ শ্রদ্ধা নিবেদন করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close